আজ সোমবার| ২০ সেপ্টেম্বর, ২০২১| ৫ আশ্বিন, ১৪২৮

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

সোমবার, ০৭ জুন ২০২১ | ৯:৪৪ পূর্বাহ্ণ | 183 বার

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শরীয়তপুরে মানববন্ধন
মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শরীয়তপুরে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। চলমান ছুটি বাতিল করে অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছেন শরীয়তপুরের বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা।
রোববার (০৬ জুন) সকাল সাড়ে ১০টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের লক্ষ্যে একটি মহল কাজ করে যাচ্ছে। শিক্ষামন্ত্রী তা না বুঝেই তাদের কথামতো ছুটি বাড়াচ্ছে। এই ছুটিতে শিক্ষার্থীরা বিকারগ্রস্ত হয়ে পড়ছে। বাল্যবিবাহের হার বাড়ছে। আত্মহত্যার মতো ঘটনা এখন পত্রিকার পাতা খুললে দেখা যাচ্ছে।

সারাদেশের সবকিছু খুলে দেওয়া হয়েছে। বহির্বিশ্বের স্কুল-কলেজ স্বাস্থ্যবিধি মেনে খুলে দিচ্ছে। অনলাইন ক্লাসের কথা বলছে অনেকেই কিন্তু গ্রামগঞ্জে অভিভাবক থেকে শুরু করে শিক্ষার্থীরা এটি ব্যবহার করতে পারছে না। অনেকের চাকরিতে প্রবেশের বয়স শেষ হয়ে যাচ্ছে। সেশনজট বৃদ্ধি পাচ্ছে। সামনের দিনগুলো আরও ভয়াবহ হবে।

জেলা সমন্বয়ক মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র পারভেজ সাইফ বলেন, লঞ্চ, বাস, শপিং কমপ্লেক্স সবকিছুই খোলা। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। করোনাকালে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র শিক্ষার্থীদের জন্য তেমন কোনো সরকারি সাহায্য-সহযোগিতা করা হয়নি। যার ফলে অনেক শিক্ষার্থীই এখন মানবেতর জীবনযাপন করছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- শরীয়তপুর কলেজের ছাত্র কামরুজ্জামান হৃদয়, হাসান শিকদার, নাজমুল মাজি, সাদিয়া ইসলাম আনিকা, শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয় রিয়া মনি, কালেক্টর হাই স্কুলের জিকে সাজ্জাতসহ বিভিন্ন স্কুল কলেজের অর্ধশতাধিক শিক্ষার্থী।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক পারভেজ হাসানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সেখানে ৪ দফা দাবি জানায় শিক্ষার্থীরা।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!