আজ সোমবার| ২০ সেপ্টেম্বর, ২০২১| ৫ আশ্বিন, ১৪২৮

রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা’র বিবৃতি

মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৮:৩০ অপরাহ্ণ | 283 বার

রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা’র বিবৃতি
মানববন্ধনে অংশগ্রহনকারীরা

পেশাগত দায়িত্ব পালনকালে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সহ-সভাপতি ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে (সেবা বিভাগ) পাঁচ ঘন্টা ধরে আটকে রেখে নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।
শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি ও যুগান্তরের সিনিয়র রিপোর্টার মোজাম্মেল হক চঞ্চল এবং সাধারণ সম্পাদক ও সমকালের স্টাফ রিপোর্টার আতাউর রহমান।

মঙ্গলবার (১৮ মে, ২০২১) এক বিবৃতিতে বলেন, রোজিনা ইসলাম একের পর এক স্বাস্থ্য মন্ত্রণালয়ের লাগামহীন দুর্নীতি ও নানা অনিয়মের বিরুদ্ধে লিখে যাচ্ছেন। দুর্নীতির ধারা অব্যাহত রাখার জন্য সাংবাদিক সমাজকে ভয় দেখাতে দুর্নীতিবাজ চক্র ষড়যন্ত্রমূলকভাবে রোজিনা ইসলামের মতো একজন নামকরা সাংবাদিককে অবৈধভাবে আটকে রেখে নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও কারাগারে পাঠিয়েছে।

রাষ্ট্রের কর্মচারীদের হাতে একজন পেশাদার সাংবাদিক নির্যাতন ও পরে গ্রেপ্তারের ঘটনা উদ্বেগজনক এবং মুক্ত সাংবাদিকতার উপর সরাসরি আঘাত হিসেবে উল্লেখ করে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতারা বলেন, রোজিনা ইসলামকে গ্রেপ্তার-হয়রানি শুধু ব্যাক্তির উপরই আক্রমণ নয়, বরং এটি স্বাধীন সাংবাদিকতার উপর হামলা। নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি এবং তাকে নির্যাতনে সরাসরি জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থ নিতে হবে।

মুক্তির দাবিতে মানববন্ধন : এদিকে মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতারা। এতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা সংহতি প্রকাশ করেন।

বার্তা প্রেরক
ফেরদৌস রহমান রূপক
দপ্তর সম্পাদক
শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!