আজ শুক্রবার| ৩০ জুলাই, ২০২১| ১৫ শ্রাবণ, ১৪২৮

সখিপুরে ২০ টাকায় ঈদ বাজার, ১০ টাকায় ঈদ শপিং

মঙ্গলবার, ১১ মে ২০২১ | ৪:০৩ অপরাহ্ণ | 461 বার

সখিপুরে ২০ টাকায় ঈদ বাজার, ১০ টাকায় ঈদ শপিং
খাদ্য ও বস্ত্র বিক্রির ছবি

শরীয়তপুরের সখিপুর থানায় ” আমরা করবো জয়” সামাজিক সংগঠনের উদ্যোগে ২০ টাকায় ঈদ বাজার এবং সখিপুর ফাউন্ডেশন নামে আরেকটি সংগঠনের উদ্যোগে ১০টাকায় ঈদ শপিংয়ের ব্যবস্থা করছে সংগঠন দুটি। করোনা মহামারিতে ঈদ উপলক্ষে হতদরিদ্র জনগোষ্ঠীর কথা চিন্তা করে সংগঠন দুটি এ ব্যাতিক্রম কার্যক্রমের আয়োজন করে।

জানাগেছে,
২০২০ সালে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী আরিফ সরদার, সাবিকুন মিম ও তাঁদের (ছোট বড় ভাই-বোন, বন্ধু-বান্ধবী) সদস্যদের নিয়ে প্রতিষ্ঠিত হয় আমরা করবো জয় নামের মানবিক সেবামূলক সংগঠন। তাঁদের মাধ্যমে সামাজিক আচরণবিধি শিখতে শুরু করেছে হিজড়া সম্প্রদায়, স্বাবলম্বী হতে সুযোগ পাচ্ছে প্রান্তিক পর্যায়ের গৃহবধূরা ইত্যাদি নানাধরণের ভিন্নধর্মী উদ্যোগে তাঁরা এগিয়ে আসছে মানুষের সেবায়। এবারের ঈদে তাদের ভিন্নধর্মী আয়োজন ২০ টাকার বাজার। এই বাজারে একটি অস্বচ্ছল পরিবার ঈদের খাদ্য সামগ্রী (চাল, ডাল, চিনি, পিঁয়াজ, সেমাই, গুঁড়া দুধ) প্রায় ৩০০ টাকা সমমূল্যের পন্য ক্রয় করতে পারবে মাত্র ২০ টাকায়।
তাঁদের এই ভিন্নধর্মী আয়োজনের প্রধান উদ্দেশ্য হচ্ছে অস্বচ্ছল পরিবারের সদস্যবৃন্দ যেন ত্রাণ ভেবে এই পন্য সামগ্রী গ্রহণ করতে সংকোচবোধ না করে। তারা যেন চিন্তা করে এই খাদ্য দ্রব্যাদি তাদের নিজেদের টাকায় ক্রয় করে আত্মতুষ্টি অর্জন করে।

এদিকে,
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ১০টার বিনিময় ঈদ শপিংয়ের আয়োজন করেছে সখিপুর ফাউন্ডেশন নামে আরেকটি সংগঠন। সোমবার সখিপুরের আনন্দ বাজার এলাকায় সংগঠনটি ১০টাকার বিনিময়ে শার্ট গেঞ্জি বিতরণ করে।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!