আজ সোমবার| ২০ সেপ্টেম্বর, ২০২১| ৫ আশ্বিন, ১৪২৮

জাজিরায় ৪০ দিন জামায়াতে নামাজ পড়ায় ৪ কিশোরকে দেয়া হলো বাইসাইকেল পুরস্কার

মঙ্গলবার, ১১ মে ২০২১ | ৮:৫১ পূর্বাহ্ণ | 350 বার

জাজিরায় ৪০ দিন জামায়াতে নামাজ পড়ায় ৪ কিশোরকে দেয়া হলো বাইসাইকেল পুরস্কার
পুরস্কার বিতরণের ছবি

পবিত্র মাহে রমজান উপলক্ষে ‘মসজিদ ভিত্তিক সমাজ গড়ার প্রত্যয়ে’ শিশু কিশোরদের মসজিদমুখি করে নিয়মিত জামায়াতে নামাজ আদায়ে উৎসাহিত করতে শরীয়তপুরের জাজিরা উপজেলার একটি মসজিদ ভিত্তিক সংগঠনের পক্ষ থেকে বাইসাইকেল পুরস্কার দেয়া হয়েছে।

সোমবার (১০ মে) সকালে জাজিরার ‘শাহী মসজিদ পরিবার’ নামের একটি অনলাইন সংগঠনের পক্ষ থেকে চার শিশু কিশোরের হাতে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

জানাগেছে , পনেরো বছরের কম বয়সী শিশু কিশোরদের মধ্যে যারা টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে তাকবিরে উলার (প্রথম তাকবির) সঙ্গে আদায় করেছেন তাদের এই পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কার প্রাপ্তরা হলেন- কাউসার হোসাইন, সিফাত হাসান, হৃদয় আহমেদ ও আল আমিন।

পুরস্কার প্রাপ্ত শিশু কিশোরেরা জানায়, শুধু্ পুরস্কারের জন্য নয় বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই জামায়াতে নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। তাছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়ার ফলে নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ অনেক মাসয়ালা মাসায়েলও শিখতে পেরেছে তারা।

এ বিষয়ে মসজিদের ইমাম মাওলানা আব্দুল গফুর বলেন, ঘোষণার পর থেকে এলাকার শিশু কিশোরেরা মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতের সঙ্গে আদায় করা শুরু করে। তারা ঠিক মতো নামাজ আদায় করছে কিনা তা হিসার রাখার জন্য প্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেয়া হত। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকত তখন তার গণনা বন্ধ করে দেয়া হত। এভাবে নিয়মিত হাজিরা ও মৌখিক পরীক্ষার মাধ্যমে যাচাই-বাছাই করে সবশেষে চার জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জাজিরা পৌরসভার মেয়র মো. ইদ্রিস মাদবর ও মসজিদের ইমাম মাওলানা আবদুল গফুর।

এ সময় উপস্থিত ছিলেন- শাহী মসজিদ পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ সেলিম বেপারী, জাজিরা শামসুল উলুম কামিল মাদরাসার শিক্ষক মাওলানা মানজুরুল ইসলাম, মাওলানা হারুন-অর-রশিদ ও বিশিষ্ট ব্যবসায়ী বিল্লাল মাদবরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়া অন্যান্য প্রতিযোগীর মাঝেও মহামূল্যবান শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। শিশু কিশোরদের মসজিদমুখি করার এমন উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক প্রশংসিত হয়েছে। শাহী মসজিদ পরিবারের এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!