আজ শুক্রবার| ৩০ জুলাই, ২০২১| ১৫ শ্রাবণ, ১৪২৮

আজ সেই ভয়াল দিন ! যেদিন ডুবেছিল শরীয়তপুরগামী লঞ্চ এমভি মিরাজ-৪

শুক্রবার, ১৫ মে ২০২০ | ৮:৪৪ অপরাহ্ণ | 2241 বার

আজ সেই ভয়াল দিন ! যেদিন ডুবেছিল শরীয়তপুরগামী লঞ্চ এমভি মিরাজ-৪

প্রতিদিনের মতো ২০১৪ সালের এই দিনে (১৫মে) দুপুর ১টায় ঢাকা থেকে যাত্রী নিয়ে শরীয়তপুরের সুরেশ্বর ঘাটের উদ্দেশ্যে ছেড়ে ছিল মিরাজ-৪ নামের লঞ্চটি। নারী, পুরুষ সহ অনেক শিশু যাত্রী ছিল লঞ্চটিতে। যার প্রায় সবই ছিল শরীয়তপুর জেলার বাসিন্দা।
কিন্তু দুর্ভাগ্যক্রমে খন্দকার শিপিং লাইন্সের এ লঞ্চটির সেদিনই ছিলো সর্বশেষ যাত্রা।

প্রায় ২শ যাত্রী নিয়ে বুড়িগঙ্গা নদী পাড়ি দিয়ে যখন মিরাজ-৪ মেঘনা নদীতে ঢুকেছিল তখন সময় বিকেল ৩টা। এ সময় লঞ্চটি মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার দৌলতপুর গ্রামের কাছে প্রচন্ড ঝড়ের কবলে পরে। কিভাবে লঞ্চটিক নিয়ন্ত্রনে রেখে যাত্রীদের নিরাপদ রাখা যায় সে চেষ্টা করে যাচ্ছিল চালক। কিন্তু সর্বশেষ চেষ্টা উপেক্ষা করে এ পর্যায়ে উত্তাল মেঘনার বুকে নিমজ্জিত হয় এমভি মিরাজ-৪।

সেদিন কিছু সংখ্যক মানুষ বেঁচে ফিরেছিল। আর উদ্ধার করা সম্ভব হয় মাত্র ৫৮ জনের মরদেহ। অজানা-অচেনা অনেকেরই সলীল সমাধি হয় মেঘনার বুকেই। সেদিন স্বজনদের আহাজরিতে ভারী হয়ে উঠেছিল মেঘনার পানিও। স্বজনকে পেতে অনেকে ঝাঁপিয়ে পড়েছিল মেঘনার বুকে। যার স্বাক্ষী হয়েছিল গজারিয়া বাসী।

পরে লঞ্চটি ঝুকি পূর্ণ ছিল এ মর্মে মামলাও হয়েছিল মিরাজ-৪ লঞ্চ এর মালিকের বিরুদ্ধে। কিন্তু স্বজন হারোনো পরিবার গুলোর আর্তনাদ এখন চলছেই সে ভয়াল স্মৃতি মনে করে!!

আজ মিরাজ-৪ দুর্ঘটনার ৬ বছর পূর্ণ হলো।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!