আজ মঙ্গলবার| ২৬ অক্টোবর, ২০২১| ১০ কার্তিক, ১৪২৮

৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল,৪২ আটক , ২টি প্রতিষ্ঠানকে ৮ হাজার অর্থদন্ড

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | ১২:২৭ পূর্বাহ্ণ | 18 বার

৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল,৪২ আটক , ২টি প্রতিষ্ঠানকে ৮ হাজার অর্থদন্ড

লিশ সংরক্ষণ অভিযান – ২০২১ এ জাজিরায় পদ্মা নদীতে মাছের অভয়াশ্রমে সাঁড়াশি অভিযান চালিয়েছে জাজিরা উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।

আজ সোমবার (১১অক্টোবর) ভোররাত থেকে অভিজান চালিয়ে ৪২ জন জেলেকে আটক করা হয়। একই সঙ্গে জব্দ করা হয়েছে ৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ । পরে ইলিশ ধরার জালানি সরবরাহ ও মজুদ করতে সহায়তাকারী বরফ কলকে ৪ হাজারকরে মোট ৮ হাজার টাকা জরিমানা করাহয়। এতে অংশ নেয় জাজিরা উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ, জাজিরা থানা পুলিশ ও রেব সদস্যরা।

জাজিরা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ও (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মোহাম্মদ আশরাফুজ্জামান ভুইয়া জানান জাজিরা পদ্মা নদীর বেশকিছু এলাকায় অভিযান চালানো হয়। এতে ৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ২০কেজি ইলিশ সহ ৪২জন জেলেকে আটক করা হয়েছে। পরে এদের বিকেলে মোবাইল কোর্টে সাজা প্রদান করা হয়। ৪২ জন জেলের মধ্যে ১ জনকে ১ বছর, ০২ জনকে ০৭ দিন, ৩৩ জনকে ১৫ দিন করে কারাদণ্ড ৬ জনের ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এর সাথে জাল পুড়িয়ে ধ্বংশ করা হয় ও মাছ এতিম খানায় বিতরন করা হয়। এছাড়াও ইলিশ ধরতে ও মজুদে সহযোগী দুটি প্রতিষ্ঠান যেমন ট্রলারে জালানি সাপ্লাই ও বরফ উৎপাদন কারী প্রতিষ্ঠানকে ভোক্তা অদিকার আইনে ৪ হাজার টাকা করে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন এ অভিজান অব্যাহত থাকবে।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!