আজ মঙ্গলবার| ১৭ মে, ২০২২| ৩ জ্যৈষ্ঠ, ১৪২৯

সখিপুরে লিজা হত্যা মামলার দুই আসামী ফরিদ শেখ ও জাকির শেখের মৃত্যুদন্ড

বুধবার, ০৩ ফেব্রুয়ারি ২০২১ | ২:৩০ অপরাহ্ণ | 2233 বার

সখিপুরে লিজা হত্যা মামলার দুই আসামী ফরিদ শেখ ও জাকির শেখের মৃত্যুদন্ড
দন্ডপ্রাপ্ত আসামীরা

শরীয়তপুরের সখিপুরে চার বছর আগে স্কুলশিশুকে ধর্ষণ ও হত্যা মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই এলাকার ফরিদ শেখ ও জাকির শেখ।

Advertisements

জানাগেছে, ২০১৭ সালের ১৫জুলাই উপজেলার সখিপুর ইউনিয়নে এই ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটে। ওই দিন স্কুলের মাঠে খেলার সময় তৃতীয় শ্রেণির ওই ছাত্রী লিজাকে তুলে পাশের একটি বাড়িতে নিয়ে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যা করে আসামিরা। পরে বাড়ির কাছের একটি পাটক্ষেতে তার লাশ ফেলে রাখে আসামীরা। লিজা সখিপুর ইউনিয়নের বাসিন্দা লেহাজউদ্দিন মিয়ার মেয়ে।

Advertisements

মেয়ে বাড়ি না ফেরায় সখীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা। ঘটনার সাত দিন পর ২২ জুলাই ওই পাটক্ষেত থেকে উদ্ধার করা হয় তার মরদেহ। পরদিন থানায় মামলা করেন তার বাবা। আসামি করা হয় প্রতিবেশী ফরিদ ও জাকিরকে।

Advertisements

তদন্ত শেষে ২০১৮ সালের ১৬ জানুয়ারি ওই দুইজনকে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা সখীপুর থানার উপপরিদর্শক এ কে এম মঞ্জুরুল হক।

Advertisements

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজ আহমেদ জানান, মামলায় ৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন। তিনি আরও জানান, রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, এ ধরনের গর্হিত অপরাধের পুনরাবৃত্তি ঠেকাতে আসামিদের এই সাজা দেওয়া হয়েছে।

Advertisements
Advertisements

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!