আজ বুধবার| ৫ অক্টোবর, ২০২২| ২০ আশ্বিন, ১৪২৯

সখিপুরে রাতের আধারে কৃষকের শতাধিক শসা গাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা

সোমবার, ০৬ জুলাই ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ | 2077 বার

সখিপুরে রাতের আধারে কৃষকের শতাধিক শসা গাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা

গত বৃহস্পতিবার দিবাগত রাতে সখিপুর থানার আর্শিনগর ইউনিয়নের চরফিলিজ গ্রামে জব্বার মিয়ার ১ বিঘা জমির প্রায় শতাধি ফল গাছসহ শশা গাছ উপড়ে ফেলেছে অজ্ঞাত দুবৃত্তরা। ধারনা করা হচ্ছে, গত বছর যারা তার লাউগাছ কেটে ফেলে ছিল তারাই আবার এ কাজ করেছে।

Advertisements

জমির মালিক আব্দুর জব্বার সিকদার বলেন, পড়া লেখা শিখে চাকুরির পিছনে না ঘুরে কৃষি কাজ করে স্বাধীন ভাবে বাঁচার চেষ্টা করছি। কিন্তু আমার রক্তঘাম শ্রমের ফসল বার বার নষ্ট করে দিচ্ছে কারা? আমার জানা মতে আমার কোন শত্রু নেই।

Advertisements

তিনি বলেন, তবে ১ বছর পূর্বে আমার ভাই ক্ষেতের খিড়াই চুরির জন্য একটা ছেলেকে মেরে ছিল তার দ্বারাই আমার এ সর্বনাশ হতে পারে। তার ভাই ইব্রাহিম আপনার আসার পরে যে ভাবে ঘুর ঘুর করছিল তাতে আমার সন্দেহ আরো বাড়ছে।

Advertisements

স্থানীয় কৃষক মিজান গাজী জানান, কোন মানুষ এভাবে ফসলের গাছ উপড়ে ফেলতে পারে আমার বিশ্বাস হয় না। এটা পশুর মত কাজ। আমরা এ পশুদের উপােযুক্ত বিচার চাই।

Advertisements

আর্শিনগর ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার কায়সার আহমেদ রানা সরেজমি পরির্দশন করে জানান, এটা কোন মানুষের কাজ হতে পারেনা। জব্বার সিকদার বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়বে। আমরা উপজেলা কার্যালয় থেকে তাকে সহায়তার জন্য উর্ধতন কতৃপক্ষকে জানাবো। আর জব্বার সিকদার আইনের আশ্রয় নিতে চাইলে আমরা তাকে সহায়তা করবো।

Advertisements
Advertisements

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!