আজ সোমবার| ২৮ নভেম্বর, ২০২২| ১৩ অগ্রহায়ণ, ১৪২৯

প্রধানমন্ত্রীর ঘর পেয়ে অঝরে কাঁন্না ভেদরগঞ্জের সেই প্রতিবন্ধী পরিবারের

মঙ্গলবার, ৩১ মে ২০২২ | ৫:০৪ অপরাহ্ণ | 206 বার

প্রধানমন্ত্রীর ঘর পেয়ে অঝরে কাঁন্না ভেদরগঞ্জের সেই প্রতিবন্ধী পরিবারের
অসহায় রোকেয়া বেগমের ঘরে ডিসি পারভেজ হাসান

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁ ইউনিয়নের সে প্রতিবন্ধী পরিবারটিকে মাননীয় প্রধানমন্ত্রীর ঘর উপহার দিয়েছে জেলা প্রশাসন। সোমবার জেলা প্রশাসক মো. পারভেজ হাসান নাজিমপুর এলাকার ঐ পরিবারটির কাছে ঘরের চাবি হস্তান্তর করেন। হস্তান্তরকালে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তানভীর আল নাসীফ সহ জেলা এনজিও কমিটির সদস্যগন উপস্থিত ছিলেন।

Advertisements

এদিকে প্রধানমন্ত্রীর দেয়া পাকা ঘর পেয়ে তিন প্রতিবন্ধী সন্তানের মা রোকেয়া বেগম ও তার সন্তানেরা আবেগাপ্লুত হয়ে পড়েন। জেলা প্রশাসককে ধরে অঝরে কান্না শুরু করেন তারা। পরে জেলা প্রশাসক পারভেজ হাসান প্রধামন্ত্রীর জন্য তাদের কাছে দোয়া প্রার্থনা করে ঘর নির্মানের সাথে সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রতিবন্ধী পবিরারটির জন্য সহায়তা অব্যহত রাখার আশ্বাস প্রদান করেন তিনি।

Advertisements

নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত রোকেয়া বেগম বলেন, তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে ভাংগা পুরাতন ঘরে থাকতাম। বৃষ্টির সময় অনেক কষ্ট হতো। এখন আমার সন্তানদের নিয়ে ভালমত থাকতে পারবো। শেখ হাসিনাকে আল্লাহ বাঁচিয়ে রাখুক। তিনি আমাদের ঘর দিয়েছেন।

Advertisements

উল্লেখ্য, ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁ ইউনিয়নের নাজিমপুর গ্রামের অসহায় বিধবা রোকেয়া বেগম (৬০) দীর্ঘদিন ধরে তার তিন প্রতিবন্ধী সন্তান নুরে আলম (৩২), জহিরুল ইসলাম (২৪), তানজিলা আক্তারের (২০) কে নিয়ে মানবেতর জীবন কাঁটাচ্ছিলেন। তার সন্তানদের বয়স যখন ২০-২৫ এ পৌঁছায় তখনই তারা এক অজানা রোগে আক্রান্ত হয়। যা ধীরে ধীরে তাদের হাত-পা, মুখ অক্ষম করে দেয় এবং এক সময় ঘরবন্দি হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে তারা। ২৫ বছর আগে তার স্বামী খলিলুর রহমান একই রোগে আক্রান্ত হয়ে মারা যান।

Advertisements
Advertisements

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!