আজ বুধবার| ৫ অক্টোবর, ২০২২| ২০ আশ্বিন, ১৪২৯

নড়িয়ায় সাংবাদিকদের উপর হামলা, গুলি || শরীয়তপুরে মানববন্ধন

রবিবার, ০৯ জানুয়ারি ২০২২ | ১১:৩২ অপরাহ্ণ | 335 বার

নড়িয়ায় সাংবাদিকদের উপর হামলা, গুলি || শরীয়তপুরে মানববন্ধন
মানববন্ধনে অংশগ্রহনকারীরা

শরীয়তপুরে নির্বাচন চলাকালীন সময়ে সাংবাদিকদের উপর হামলা ও তাদের গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শরীয়তপুরের কর্মরত সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

Advertisements

রবিবার (৯ জানুয়ারি) বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় জেলা ও উপজেলা কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Advertisements

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা সব সময় নির্যাতিত। তাদের পেশাগতর কাজ করতে গিয়ে হামলা মামলার শিকার হয়। গত ৫ জানুয়ারি ইউনিয়নে পরিষদ নির্বাচনে শরীয়তপুরের একটি কেন্দ্র সন্ত্রাসীরা হামলা চালায়। এতে এই কেন্দ্র পর্যবেক্ষণের দায়িত্ব থাকা সাংবাদিকদের উপর হামলা চালায় সন্ত্রাসীুর। হামলা চালানোর সময় তারা সাংবাদিকদের লক্ষ করে গুলি ও বোমা মারে। যাতে করে ওই কেন্দ্র যেই ধরনের অনিয়ম হচ্ছিল তা কেউ যানতে না পারে। সাংবাদিকরা যাতে করে ভয় পায় সেই লক্ষে এই হামলাটি হয়। তারা যানেনা সাংবাদিকরা ভয় পায় না। তারা তাদের সঠিক লেখনির মাধ্যে লিখে যায়। আমরা চাই অতিদ্রুত সাংবাদিকদের উপর হামলাকারী দের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়। এখানে সন্ত্রাসীরা শক্তিশালী হক না কে তাদের আইনের আওতায় এনে শাস্তীর দাবি জানানো হয়।

Advertisements

এ উপস্থিত ছিলেন শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি বাবু অনিল কুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি খলিলুর রহমান, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ সহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ , উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ।

Advertisements

উল্লেখ, বুধবার (৫ জানুয়ারি) নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছ। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আলাউদ্দিন আর ওই ইউনিয়নে নৌকা প্রতিক উন্মুক্ত থাকায় আওয়ামীলীগের নেতা শহীদুল ইসলাম সিকদার, এমদাদ সিকদার, রুনা আক্তার, দেলোয়ার হোসেন ব্যাপারী ও এনামুল হক ব্যাপারী স্বতন্ত্র প্রতিকে প্রতিদ্বন্দ্বীতা করেছে। বুধবার দুপুর সোয়া দুইটার দিকে ২২ নম্বর দুলুখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা করে দেলোয়ার হোসেন ব্যাপারীর সমর্থকরা। তারা ককটেল বোমা হামলা ও গুলি করে ভোটারদের ছত্রভঙ্গ করে দেয়। এর পর ভোট কেন্দ্র দখল করে তিনটি ভোট বাক্স, ৩ হাজার ব্যালট ও নির্বাচনী কাজে ব্যবহৃত সামগ্রী ছিনতাই করে নিয়ে যাওয়া হয়। এর পর বাহির থেকে দড়জা আটকে দিয়ে ভোট কেন্দ্রে আগুন ধরিয়ে দেয়া হয়। যমুনা টিভির সাংবাদিক কাজী মনিরুজ্জামান ও কালের কন্ঠ পত্রিকার সাংবাদিক শরীফুল আলম ইমনের মটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ সময় নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তা,আনসার সদস্য ও ভোটাররা ভোটের কক্ষে আটকা পরেন। তারা দড়জা ভেঙ্গে সেখান থেকে প্রানে বাঁচেন। সেখানে উপস্থিত ডেইলি ষ্টারে প্রতিবেদক এমরুল হাসান বাপ্পী, যমুনা টিভির সাংবাদিক মনিরুজ্জামান, কালেরকন্ঠের সাংবাদিক শরীফুল আলম ইমন, প্রথম আলোর প্রতিনিধি সত্যজিৎ ঘোষ ও মানবাধিকার খবরের সাংবাদিক হেমন্ত দাস প্রিসাইডিং কর্মকর্তার কক্ষে আটকা পরেন। তাদের কক্ষে ককটেল বোমার হামলা ও গুলি করা হয়।

Advertisements

Advertisements

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!