আজ সোমবার| ১৮ অক্টোবর, ২০২১| ২ কার্তিক, ১৪২৮

জাজিরায় সংবাদ কর্মীদের উপর হামলার ঘটনায় শাস্তির দাবি

শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১১:১৭ অপরাহ্ণ | 198 বার

জাজিরায় সংবাদ কর্মীদের উপর হামলার ঘটনায় শাস্তির দাবি
ফাইল ছবি

শরীয়তপুর জেলার জাজিরায় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়। বিবৃতিতে সুজন সভাপতি এম. হাফিজউদ্দিন খান ও সম্পাদক ড. বদিউল আলম মজুমদার অবিলম্বে তদন্ত করে দোষীদের গ্রেফতারসহ তাদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ভিজিডি কার্ডের চাল উদ্ধারের ঘটনায় অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহের জন্য কয়েকজন সাংবাদিক জাজিরা উপজেলাধীন তমিজুদ্দিন মালকান্দি গ্রামে যান। তারা অভিযুক্ত ব্যক্তিসহ এলাকার জনগণ ও ভিজিডি কার্ডধারীদের সঙ্গে কথা বলেন।

এ সময় প্রথমে হুমকি প্রদান এবং পরে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। পাশাপাশি টাকাসহ দুজনের মানিব্যাগ ও একজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়া ঘটনা ঘটে। এছাড়া একজনের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়।

পরে স্থানীয় জনগণের সহযোগিতায় সাংবাদিকরা সেখান থেকে চলে যান এবং জাজিরা থানায় মামলা দায়ের করেন।

হামলার শিকার সাংবাদিকরা হলেন- শাহাদাত হোসেন খান, সাইফুল ইসলাম, মাশহুর খান, সাইফুল ইসলাম ওরফে সাইফ রুদাদ, মো. ইমরান হোসাইন ও শাওন ব্যাপারী।

বিবৃতিতে বলা হয়- সুজন মনে করে, দুর্নীতিমুক্ত সমাজ গড়া আমাদের রাষ্ট্রীয় অঙ্গীকার। এই অঙ্গীকার পূরণে গণমাধ্যম রাষ্ট্রের সহযোগী। তাই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসমূহের কর্তব্য হলো যথাযথ দায়িত্ব পালনে গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের পাশে থাকা।

যখন আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন করছি, তখন কোনো ধরনের দুর্বৃত্তায়ন মেনে নেওয়া যায় না। এখনই সময় দুর্বৃত্তদের কঠোর শাস্তির আওতায় আনার।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: কপি করা নিষেধ !!